Tuesday, October 16, 2012

ওয়ালটন প্রিমো (অ্যান্ড্রয়েড) রিভিউ

আমি নিজে অনেকদিন থেকেই সনি এরিকসন এক্সপেরিয়া এক্স এইট চালাই। এক বন্ধুর জন্য গত শনিবার গেলাম এন্ড্রয়েড ফোন কিনতে। প্রথমে ভেবেছিলাম যে সিম্ফোনি w5 নিবো কিন্তু পরে নেট ঘেটে দেখলাম যে দাম এবং কনফিগারেশনের দিক থেকে ওয়ালটন প্রিমো এগিয়ে। কিনলাম ওয়ালটন এর বিজয় সরনী এর শো রুম থেকে। কেনার পর একদিন ব্যবহার করার সুযোগ পেলাম। তাতে যা দেখলাম টাকার হিসেবে অসাধারন জিনিস (আমার মতে)।





ফিচার

প্রসেসর ১ গিগাহার্জ, র‍্যাম ৫১৪ এমবি (যদিও শো করছিলো ৫০০এমবি), ৩.৫ ইন্চি ক্যাপাসিটিভ টাচ ডিসপ্লে (৩২০x৪৮০ পিক্সেল), ২ মেগা পিক্সেল ক্যামেরা (যদিও কোয়ালিটি ভালো না), ডুয়াল সিম, প্রক্সিমিটি সেন্সর, জিপিএস, এফএম রেডিও

এন্ড্রয়েড ২.৩.৬ জিন্জারব্রেড

ভালো দিক:
মাত্র ৭৪৯০ টাকা দাম। সেই হিসেবে ১গিগাহার্জ প্রসেসর এবং ৫১২এমবি র‍্যাম। স্মুথ অপারেশন। আমি এ্যাংরি বার্ডস গেম খেলে দেখলাম একদম স্মুথ চলে কোনরকম আটকে যাওয়া ছাড়াই। স্কাইপি কাজ করে, এবং গুগল টক দিয়ে ভিডিও চ্যাটিং করা যায়। ভাইবার দিয়ে কল করলে কোন ঝামেলা ছাড়াই স্পষ্ট কথা বলা যায়।

খারাপ দিক:
ক্যামেরা ভালো না। সাউন্ড খারাপ। যারা গান শোনার জন্য মোবাইল ব্যবহার করেন তারা হতাশ হবেন। সাউন্ড কোয়ালিটি খুবই খারাপ। ব্যাটারী ব্যাকআপ তেমন ভালোনা (অবশ্য এটা সব এন্ড্রয়েড এর কমন সমস্যা)। আরেকটা জিনিস দেখলাম বক্সের গায়ে লেখা 3.5” capacitive touch lens. (হা হা হা হা)

শেষকথা: কেউ অ্যান্ড্রয়েড ব্যবহার করতে চাইলে কিনতে পারেন। যদি না আপনার গান শোনার ইচ্ছে থাকে এই সেট দিয়ে।

No comments:

Post a Comment